[ ৮ই মার্চ "বিশ্ব নারী দিবস" উপলক্ষ্যে সকল         মাতৃজাতির প্রতি আমার ছোট্র আহ্বান ]


নারীর নগ্ননৃত্য দেখে নারীর হয় উল্লাস
কেমন করে মুক্তি তুমি পোষণ করো আশ।
তোমার তুমি অচিনপাখি, অন্যে হৃদয়খান
শেকড় ছেড়ে স্বর্ণলতার পরগাছ'টাই প্রাণ।
যখন তোমার পাশে কাঁদে নির্যাতিতা নারী
মনটা তখন ব্যস্ত রাখো, গোছাতে লালশাড়ি।
যে দীপ জ্বেলে নিঝুম রাতে গুনছ প্রহর গুলো
জৈবিকতা আসছে ধেয়ে করবে তুলোধুনো।
কাস্তে ধর কলম ধর, দাড়াও এক'ই সারি
পুরুষ শুধু নয়'কো প্রভূ অর্ধাঙ্গ যার নারী।