বাহিরে আমার কত জ্বালা
ঘরে কথা বলা দায়,
ত্রি ভূবনে সুখ পাইলাম না
সুখ পাবো কোথায় |
ভাই এ বলে কটূ কথা
কষ্ট দেয় প্রিয় জন,
দিবা নিশি অন্তর পুড়ে আমার
কাদ্দে দু নয়ন |
সব আছে তবু আমি
বড় অসহায়,
বিধি এমন ভাগ্য কেন
তুমি দিলে আমায় |