আমি এমন এক নদী যার পানি কেউ নেয়না ,
আমি এমন এক মানুষ যাকে কেউ মন দেয়না !


আমি এমন এক বৃক্ষ যার
ছায়ায় কেউ আসেনা ,
আমি এমন এক মানুষ যাকে কেউ ভালোবাসেনা !


আমি এমন এক আকাশ যার তাঁরা কবু ফুটেনা ,
আমি এমন এক মানুষ যার
সুখ কোথাও জুটেনা !