তুমিতো তোমার না কেন আমার আমার করো ,
মাটির ঘর হবে ঘর কেন দালান
কোঠা গড়ো !
গায়ে মাখো কত তুমি নামি দামি
সাবান ,
মাটির দেহ মাটি খাবে
বন্ধ হলে জবান !
সর্বদায় লাগে তোমার ইয়ার কন্ডিশন ,
কবরে থাকবেনা ব্যবস্থা তেমন ! টাকার জন্য হারাম হালাল কত কাজ করলে,
সবতো রেখে গেলে কিছু কি নিতে পারলে !