মানবতার জয়গান
মো.সোহেল মাহমুদ


আমি বিশ্বাস করি ভালবাসা সত্য
যারা টিকে থাকতে চায় আমি তাদের দলে নয়।
কারণ,তারা ভালবাসতে জানে না।
আমি তাদেরই দলে যারা বাঁচতে জানে,
তারা ভালবাসে হৃদয় হতে,
ভালবাসা মুক্ত ভাবে উড়ে বেড়ায় সর্বদিকে।
মৌমাছি কখনই এক ফুল হতে মধু গ্রহন করে না
তুমি যদি তাই হতে চাও,
নিজেকে মেলে ধর ভালবেসে।
বৃক্ষ কখনই নিজ স্বার্থে ফল দেয় না
কিংবা একক কারো জন্য নয়, বৃক্ষ ফল তাই সবারে বিলায়ে।
মানুষ ভালবাসে ফুলকে যদিও তাতে কাঁটা
সেই ফুল যদি মানবতা হত
তাহলে কি তুমি ছিড়ে ফেলতে?
তুমি মৌমাছি না হও, না হও কোনো বৃক্ষ
হও মহামানব, মানবতায় সকলকে ভালবেসে।