হৃদয়ে বসন্ত
মো: সোহেলে মাহমুদ


আমি বার বার খুজি সত্যের লাগি
কে শুনালে গো সেই অমর গান
আমি মুসলিম, মুসলিম আমার প্রাণ।
পাপের এই ধরণীর বুকে
কে আনিল সত্যের ফরমান
নবী সে মুহাম্মদ।
ইসলাম আমার নয়নমণি
কুরআন হল শ্রেষ্ঠ বাণী
ছড়িয়ে দিল শান্তির বাণী
ফুটিল সবে বসন্তের ফুল
আলোকিত হল ধরণী।
জীবনের বিচিত্র দর্শন
মনে জাগে কতইনা ভাবনা
যেদিকে তাকাই দেখি সত্যের নিদর্শন
ফিরিয়ে দেয় জীবনের চেতনা।
জগতের সাথে মনের মিলন
স্রষ্টা দিল শ্রেষ্ঠ ঈমান
চিনিয়ে দিল সত্যের ফুল
হৃদয়ে জাগে বসন্ত।