মুক্তির শ্লোগান
মো. সোহেল মাহমুদ


এক অসামান্য সাহসী চেতনায় উদীপ্ত ছিল বাঙালী
যেদিন থেকে তারা বঞ্চনার শিকার
সেদিন থেকেই মরতে শিখেছে বাঙালী।
সেইদিন প্রতিটি বাঙালী হৃদয়েই ঘাঁ হয়েছিল মুক্তির চেতনায়।
যারা একবার মরতে শিখে তাকে কে হারাতে পারে?
যা পারিনি পাকিস্তানি দালালরা ও
কাঁটা গায়ে লবণ ছিটানোর মতই
বঞ্চিত বাঙালীর উপর হামলা করে হায়েনারা ।
বাঙালীকে মারবার মত যে সাহস এতদিন কেউ করে নি
সেটাই করল সেদিন পাকিস্তানিরা
ইতিহাসের জঘন্যতম অধ্যায়ের সূচনা হল সেদিন।
চারদিকে হাহাকার স্বজন হারানোর বেদনায় ।
বাঙালীরা শপথ নিল যারা বাঁচতে পারিনি পৃথিবীর বুকে
এদেরকে আমরা তাদের সাথে কবর দেব।
প্রতিশোধ স্পৃহায় জেগে উঠল সারাদেশ।
কে মরবে দেশের তরে সকলের মুখেই শ্লোগান
বাঁচাও বাঙালী স্বাধীন কর দেশ।