প্রেমের সমাধি
মো. সোহেল মাহমুদ


আমার হৃদয়ের ফুটা ফুল নইতো ভুল
তোমার বিশ্বাসের দাম্ভিকতা উপড়ে যাক নিমিষে,
কল্যাণের কথা যদি নাই ভাব,
জীবনটা তোমার যত ভুল।
ফুল যদি তুমি তুচ্ছ মান,
অজ্ঞতাই তোমার কাটাই  কূল ।
ভ্রমর আসে নিছক প্রাণী হয়ে,
তুমি না আস বুঝে
তোমার চেয়ে ভ্রমরইতো শ্রেয়,
সর্বদাই কল্যাণ মানে।
অমর আমি হব কিনা জানি না
অমর আমায় করে দিও, এটাই আমার কামনা।
তুমি যদি থাক আধারে আমি থাকব আলোয়
আলো হয়ে ছড়াব আমি প্রেম বিশ্বময়।
শ্রেষ্ঠত্বের লড়ায়ে আমি জিতব মরণে
কেদনা তুমি যদি ভাঙ্গে ভুল
এক মুঠো মাটি দিও, দিও ফুল, এই আমার সাত্ত্বনা।