বাংলা আমার
মো.সোহেল মাহমুদ


এই সুন্দর সুধা, তব না দেখা ভুবন
কে বলে মানুষ তারে, কে বলে সুজন।
দেখিলে জুড়ায় প্রাণ, না দেখিলে কাঁদায় প্রাণ
কে না দেখে থাকতে পারে
এ আমার বাংলাদেশ।
বঙ্গেতে জন্মে আমি, বঙ্গেই কথা বলি
তবে কেন ছলনা করি, ঘৃনা করি তারে।
উৎকৃষ্টকে অধমে না চিনি, নিকৃষ্টকে খুজি
বাংলার এই মাটি, ধুলো
সোনার চেয়ে খাঁটি।
যেনা চিনে বাংলা আমার
সুখী বলে কে তারে
দুঃখ যেন তার চির সাথী
মানুষ বলে কে তারে।