প্রার্থনা
মো.সোহেল মাহমুদ


প্রার্থনা হে দয়াময় প্রভু, বলি অশ্র“সিক্ত নয়নে
জীবনের স্বাদ কি মিটে কোনো ছলনে?
প্রার্থনা হে দয়াময় প্রভু, তুমি কি দেখ
পৃথিবী আজ বিষাদময়
ক্লান্ত পাপের অগ্নি হাওয়াই সবই মরুময়।
প্রার্থনা হে দয়াময় প্রভু, তুমি কি দেখ
পৃথিবীর এই রং-রং খেলা
যেখানে তোমার প্রেয়সী বান্দারা
করছে শত খেলা।
প্রার্থনা হে দয়াময় প্রভু, তুমি কি দেখ
প্রকৃতির এই বর্ণাল বৈচিত্র
যা মিশেছে ছলে জীবনে পাপের বেড়াজালে।
প্রার্থনা হে দয়াময় প্রভু, তাই সুখ নাহি মোর দাও
দিও পৃথিবীর শান্তি
দাও ধর্মের পথদিক, আলোর দিশারী।