স্রষ্টার সৃষ্টি
মো.সোহেল মাহমুদ


স্রষ্টা আছে তাইতো সৃষ্টি
অবিশ্বাস, অবিশ্বাস্য নাইতো কিছুই
তিনিই পাক, মহান আল্লাহ
যিনি বিশ্বজগতের অধিপতি।
নভো-ভূমন্ডল তারই সৃষ্টি ।
তিনিই পাক একক সত্ত্বা, অদ্বিতীয়।
এই পৃথিবী গ্রহ, আর কত উপগ্রহ
চাঁদ-সূর্য সুন্দর, কতইনা মনোহর
আলোক করিল বিশ্ব।
বি¯তৃত আকাশ বিশাল
আছে কি তার সীমা-সীমানা
নাইতো কোনো খুটি
যাহা স্রষ্টারই সৃষ্টি।
কোঁটি উজ্জল তারা, কতইনা বড়
সুউচ্চ তাইতো এত ক্ষুদ্র।
ধূমকেতু, উল্কা আর কত কিছু তারই সৃষ্টি।
আগুন, পানি, বায়ু কিছু দেখা কিছু না দেখা
কিছু অনূভুতি, সবই তার সৃষ্টি।
কত জাত বৃক্ষ, কতইনা ফুল ফল
নিআমতের দান।
তিনিই করেছেন সকল প্রাণী সৃষ্টি
সৃষ্টির সেরা করেছেন মানুষ
দিয়েছেন কতইনা ভোগ বিলাস ।
জন্ম , মৃত্যু তারই হাতে
তিনি যাহা চান, সব কিছু তারই
নাহি তার সমকক্ষ।
স্বর্গ-নরক তারই সৃষ্টি
ইহকাল পেরিয়ে পরকালে
নছিব হবে যার ন্যাকে আমলে।
তাইতো বলি স্রষ্টার সৃষ্টির শেষ কোথায়।