হে বঙ্গবন্ধু ,তুমি আছো হৃদয়ের মনেপ্রাণে,
বাঙ্গালী আমরা ভেসে যাচ্ছিলাম,পাকিস্তানের ভানে।


তুমি মোদের আশা জাগিয়েছ,স্বাধীনতার স্বপ্ন,
দিয়েছ মোদের উপহার,বাংলাদেশ রতœ।


ধন্য মা,শ্রেষ্ঠ সন্তান, জন্ম তোমার টঙ্গীপাড়া,
৭১এর বজ্র কন্ঠের ডাকে,মিলল হাজারো সাড়া।


কিংবদন্তী,বঙ্গবন্ধুর ৭-ই-মার্চ সেই ডাক,
স্বাধীনতার ডাকে,হাজারো দামাল ছেলের ঝাঁক।


বঙ্গবন্ধুর সোনার বাংলা,কেড়ে নেবে কোন হায়েনার দল
সঙ্গে আছে শেখ মুজিব,হাজার দামাল ছেলের বল।


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,শেখ মুজিবর রহমান,
সারা বিশ্বের কাছে বাংলাদেশ,একটি সম্মান।


আগরতলা ষড়যন্ত্র,হাজারো লাঞ্চনা সয়ে,থেকেছ মোদের পাশে,
জাতির জনক বঙ্গবন্ধু,সকলে তোমাকে ভালবাসে।


নেতৃত্বের শ্রেষ্ঠ উদাহরণ,কিংবদন্তী একটি নাম,
আমার কবিতাটি,তার জন্য একটু খানি দাম।


রচনাকাল....১৬/১২/০৮ইং