প্রকৃতি ও ভালবাসার মধ্যে রয়েছে কত মিল
ভালবাসার জন্য আমি গড়তে পারি, রক্তের বিল।
কাটাকম্মাসে মত রয়েছে, আমাদের মিল
øিগ্ধ হাতে, ভালবাসার জন্য সাজাব মনঞ্জিল।
তোমি আমার ভালবাসার সুপ্ত বহিঃপ্রকাশ
মহাকব্যে মাধ্যমে, কবির ভালবাসার বিকাশ।
ভালবাসা হল, এক অমীয় স্বর্গীয় সুধা
সত্যিকারে ভালবাসা হয় না কখনো যুদা।
তোমি যদি হও, আমার জীবন চালিকা
হৃদয়ে গহিনে রাখিব, তোমায় প্রেমের মালিকা।
তোমি যে আমার ক্ষুদ্র প্রাণপাখি
তোমি যদি চলেযাও,আর কখনো খুলব না আখি।
তোমি রেখে যে লুপ্ত সুধা গোপনে
করিব পান তোমারি লুপ্ত সুধা যতেœ।
ভালবাসা শুধু দেহ ভোগ নয়
ভালবাসা পবিত্র প্রভু ও সর্বলোকে কয়।
যদি দাও তোমার ভালবাসা আমারি হাতে
রাখিব যতেœ হৃদয়ের গভীরে সন্ধা-প্রভাতে।
রচনাকাল.....৩০/৭/২০০৮ ইং