কাতলা চলে কাজী অফিস
কাতলার বিয়ে আজিই
কাতলার বিয়ে চুপি চুপি
খলশে হল কাজী।
কাতলার সাথে রওনা দিলো
কাছিম, চোঁড়া সাপ
বিয়ের খাবার খাব বলে
মাছেরা দিল চাপ।
কাতলা বললো এখন তোনা
বিয়ের খাওয়া পড়ে
কাতলা কাথায় লাগল আগুন
সকল মাছের মরে।
কাতলা বলল কাল বিয়ের খাবার
দাওয়াত রহিল তোমাদের সবার।
রচনাকাল....
২৫/০৯/২০০৩ইং