বিজ্ঞান আমি করি আবিষ্কার,
না করিতে পারলে লোকে করে তিষ্কার।
থেমে যাই যখন মধ্য প্রাণে
সমাধান পাই তাহা আল-কোরআনে।
থুকে থুকে খোজে দেখি ভোর বিহানে।
সরল সঠিক পথ রয়েছে কোথায়
চল সবে খুজে দেখি কোরআনের পাতায় ।
কোরআন আমার দিনের সাথী,
অন্ধকারের আলোর বাঁতি।
শুদ্ধ করে কোরআন পড় যদি
মোদের কখনো কমবেনা চোখের জুথি।
যদি হত্ত কুরআনের পথচারী
তাহলেই পাবে মুক্তির দিশারী।
রচনাকাল....
১/২/২০০৬ইং
দৈনিক ইলশেপাড়,চাঁদপুর।