আল্লাহ আমায় তৈরী করেন
কাল মানুষ করে।
ঘূণা করে পৃথিবী আমায়
সকল মানব তরে
দেখতে দেখতে দশটি বছর
কেটে গেল ধাবায়।
বুঝলাম ঘূণা করে বলে
মনে ভাবি মোর জীবন ছলনায়।
বই পত্র উল্টে দেখি
কবি মনষী ইসলাম বলে
একটি প্রবাদ বাক্য
ঘৃণা করে যে ঘৃণায় পরে সে ।
লজ্জায় ঘৃনা করলাম শেষ
লেখা পড়ায়,
জাকে জাকে আসতে লাগলো
সকল মানুষ এরা।
বুঝলাম ভবে আমি কাল
ফর্সা নেই পার্থক্য লেখা পড়া
আছে সে দক্ষ।
রচনাকাল....
০৫/০৩/২০০৬ইং