ঐ দেখা যায় উচু পাহাড়
ঐ যে পাহাড় কদি
ঐ খানেতে বাস করে
রাক্ষুসে এক নদী।
ও রাক্ষেসে তুই খাস কি?
মেঘের বৃষ্টি চাস কি?
বৃষ্টির পানি চাই না,
ঘর-বাড়ি পাই না।
একটা যদি পাই
অমনি তারে নদী স্রোতে
বিলীন করে যাই।


রচনাকাল.....১২-৭-২০০২ইং