তারনেণ্য প্রাচুয্য গোপ্ত আছে যৌবনে
যৌবন পারে উপ্ত অগ্নিতে ঝাপদিতে
সমাজের সমস্ত বেড়াজাল ছিন্নভিন্ন করতে
দূরনীতি যৌতুক দমন করতে পারে যৌবন
যৌবন যার উপর ভর করে যে যৌবন
যৌবন যার উপর ভর করে যে যৌবন
হোকনা ষাট বৎসর,বয়সের নাই কোন বাধা
সমাজের বইমাছের মত সকল দুষ্ট লোককে
থমাতে পারে যৌবন ভরা শক্তি শালি যৌবক
যাদের দ্বারা খারাপ কাজ হয় বেশী
তাদের দ্বারা ভালকাজ সম্ভাব বেশী
একাত্তরে যুদ্ধ,যৌবনের পরিচয়,
চেতনা,উদ্দিপনা পারে যুদ্ধে থাবার প্রয়াস
যৌবন কালে প্রেমের ছোয়া ভাসে
রঙ্গিন যেন পৃথিবী সকলকে ভালবাসে
সমুদ্রের গভীরে লালিত চোখে মুক্তা আনে
তারণ্যের ভরা সুপুরুষ যৌবনে
সুন্দরের পূজারী পৃথিবী সকল মানুষ
যৌবনকালে সৌন্দর্য বাড়ে সকল নারী-পুরুষ
যৌবন এক অমীয় স্বর্গেয় শক্তি
বিপদে-আপদে বাধা দিতে পারেনা কোন শক্তি।


রচনাকাল.....০১/৮/২০০৮ ইং