বন্ধু থাকাতো ভাগ্যে ব্যাপার
বন্ধু সেই হয় যার জীবন আছে,
প্রাণহীন মনের বন্ধু থাকতে পারে না।
দুটো পা একটি মাথা থাকলে মানুষ নয়
সুশিক্ষিত,সৎচরিত্র আছে তাকে মানব কয়
বন্ধু মুখে নয়,কাজে প্রামাণ চায়
যে বন্ধু সবসময় মানবে পাশে থাকে
বলুনতো কো সে বন্ধু তাহা হল বই,
বই সত্যি করে বন্ধ সে  আমাদের পাশে থাকে
মানব বন্ধু প্রতারনা করে,তবে বই নয়
বইয়ে মাধ্যমে জীবন হবে জয়
বইয়ে মধ্যে রয়েছে সুখ-দুঃখ
মানবে সকল চাহিদা রয়েছে
বিজ্ঞান,ভালবাসা মুক্তির মুখ
রচনাকাল.....০১/৮/২০০৮ ইং