সময়ের নাই তার কোন তুল্য
হে বাছা ধন,কেন বুঝনা তারই কত মূল্য
যতদিন বাচঁ হে মানব তরী
করে যাও সময়েরই মূল্য।
সময় চলিয়া গেলে বুঝিবে তখন
কতই না সময়ের মূল্য।
বাঁচার সময় বুঝনা,মরার সময় বুঝ
এটাই হল সকল মানুষেরই আয়তœ।
হে মানব কেন বুঝনা
সময়ের কতই না তার মূল্য
সময় থাকিতে করিলে  তার সন্ধান
বুঝিবে কতইনা তার মর্ম।
হে বাছাধন কেন বুঝনা
তার কত মূল্য।
রচনাকাল.....১৫-১০-১৯৯৯ইং