আক্কেল আলী প্রেম করল
একটি মেয়ের সঙ্গে,
শিশু র্পাক,আর লেকের পাড়ে
বেড়ায় বিশ্ব প্রেমিকের ঢংঙ্গে।


আক্কেল আলীর জমা ছিল
বিশটি হাজার টাকা,
প্রেম করিয়া খরচ করে
পনের হাজার টাকা।


সে মেয়েটি বলল তাকে
গাড়ী কিনতে হবে,
বিশ্ব প্রেমিক দেয় আশা
বাড়ী-গাড়ী সবই আমার হবে।


পাঁচ হাজার টাকা নিয়ে
গাড়ী কিনতে যায়,
গাড়ীর দাম শুনেই
আক্কেল আলী জ্ঞান হারায়।
রচনাকাল.....০৬-৭-২০০৩ইং