কষ্ট একটা শিল্প কর্ম বুকফাটা
পাহাড় যেমন একটা বুকের পাটা
নয়নে জমা সাগর জলের আঠা,
বিন্দু বিন্দু ফোটা ফোটা অশ্র“ গাথাঁ।


দেওয়া যায় না,যায় না বলা
শ্বাস অকড়ে ধরে সুপ্ত গলা।
মরিতে চাইলেও যায় না মরা
না চাইলেও পড়িতে হবে দুঃখের মালা।


দুঃখ লেখায় সঠিক পথ অসত্যের ধাপটে
দুঃখের মাঝে সুখের ছোয়া
পরম শান্তি,এই যেন জীবন প্রভাতে
মরিতে চাইলেও,প্রানের মায়া


অভিমানে ফুটেনা মুখে কথা
কান্নায় ভরা বুকে মনের ব্যাথা
হাসিতে চাইলে যাইনা হাসা
থাকে যার দুঃখ ভরা মনের আশা


বুঝেনা কেহ আমায়,এই ধরায়
না মা-বাবা,বন্দু বান্ধব কেহ
বুক ভরা ভালবাসা সবাজ জন্য
যানে না স্রষ্টা ছাড়া আর কেহ।
রচনাকাল-২৯/১১/০৮ইং