ভুলিষ্ঠ তুমি নারীর পথে
অমর পরশ শ্রেষ্ঠ হাতে
পেট তোমার নারীর স্তনে বাধা
বেজাল মুক্ত সূর্গের পানিয়
মুছে তোমার গ্লানি,পরিশ্রন্ত সকল
এক হাত হতে সাড়ে তিন হাত পৌছায়
জীবন কষ্টে,সুখে সংসার সাজায়
হিমালয় বরফে আঘাত তোমার লাগেনি
রক্তাত্ত মুত্যুর পথে তবু ব্যাথা লাগেনি।
লাগেনি তখনো গর্ভে পায়ের লাথি
সকল নারী একি পথের যাত্রি
মা ডাক করে বুকের অগ্নী নিবারন
মৃত্যু সন্তান,কান্নায় মানে না কোন কারণ
নারীর জাতি বরই অবহেলিত সমাজে
উন্নতি করতে পারে নারী ছাড়া কোন কাজে
নারীই খুশি,পুরুষের আনন্দ সাজঘরে
অধিকারে তারা নারী র্দবল জাতি,অন্ধঘরে
মহানবী দিয়েছেন তাদের শ্রেষ্ঠ অধিকার
সসাজ তাদের পৃথিবী নয় কারো একার।
রচনাকাল.....৩/৮/২০০৮ ইং