স্বাধীনতা তুমি, বাংলার অহংকার
দামাল বাংলার দামাল ঝংকার।
স্বাধীনতা তুমি,
সবুজ শ্যামল নীল আকাশের নিচে, চোখ জুরে চাওয়া
কিছুটা সময় কাটোক, প্রকৃতির পরীকে একান্তে পাওয়া।


স্বাধীনতা তুমি,
ডানা মেলে উড়ব আকাশে, মানবনা কোন বাধা
মাগো স্বাধীনতা এসেছে,দেখতে চাইনা আর কাঁদা।


স্বাধীনতা তুমি,
সুপ্ত আলো ছড়িয়ে দিবো, এই ধরার বুকে
তারুন্যের ঝংকারে, আবার জাগাবো বিশ্বটাকে।


স্বাধীনতা তুমি,
মায়ের সাথে মন খুলে কথা বলা
মুখের ভাষা কেড়ে নেয়ার, থাকবে নাকো জ্বালা।


স্বাধীনতা তুমি,
দেবনাকো বাধা,ভালবাসা সকলের মনে প্রাণে
ভরিয়ে তোলবো রবীন্দ্রনাথ,নজরুলের গানে গানে।


স্বাধীনতা তুমি,
লক্ষ কোটি রক্তের চেয়েও, স্বাধীনতা অনেক দামি
কাধে কাধ রেখে, স্বাধীনতার রক্ষার জেহাদে নামি।
রচনাকাল....
১৬/১২/২০০৭ইং
মতলব,চাঁদপুর।