একুশে আমার, রক্তের অংকার
মুছে দিবে মুখের ঝংনঝার।
শক্রবাহিনীর কামান ভরা র্উদূর হংকার
বাঙ্গালী রক্ত সহসী উদ্দিপনা ভয়ংকার।
পারবেনা শক্র কেড়েনিতে কন্ঠের ভাষা
দামাল বাংলার রক্তে মাখা শত আশা।
যৌবন,তারণ্য রক্তের সাহসে গেশা
বক্ষ ভরা আছে, মোদের মায়ের ভালবাসা।
পারবেনা পারবেনা ধংস তোমার
মত্যৃজয়ী সাহসী বক্ষ আছে  আমার।
দুরন্ত র্দবার গতিবেগে ঝংঝার
শক্রবাহিনী মস্তক করিব চুরমার।
সালাম,জাব্বর এর রক্তের ভেজা
আমার বাংলা ভাষা প্রাণের রাজা।
সুখে-শান্তিতে খাব খাজা
বাজা বাজা বাংলার গান বাজা।
ভাষার জন্য জীবনদানের ডাকে দিল সারা
সালাম আমার, পায়ে তোমার শহীদ যারা।
রচনাকাল.....৩/৮/২০০৮ ইং