এক যে ছিল মজার দেশ
সে দেশ হল স্বাধীন দেশ
সে দেশের নাম বাংলাদেশ।
বাংলাদেশের চারি দিকে
সবুজ গাছের ঘেরা ভরা
সে দেশে সোনার ফসল
অধিক ফতে তাতে।
সে দেশের কৃষক এরা
আনন্দে দিন কাটায়
অল্প কষ্টে ফসল তাদের
গোলা ভরে যায়।
কৃষকের ঘরে গরু ভরা
পুকুর ভরা মাছ।
সে যে আমার জন্ম ভূমি
প্রিয় বাংলাদেশ।


রচনাকাল.....০২-০৯-২০০১ইং