যে দিকে তাকায় আছে শুধু
সবুজ বৃক্ষ লতা-পাতা
আমাদের নীত্য দিনের ছায়া
বড় বড় গাছটি দেয়
আমারেদই টাকা।
গাছ হইতে ঔষধ পায়
সকলের জীবন বাচাঁর
বিপদ আসে যখন
থাকেনা কেহ পাশে
সে সময় ও বৃক্ষ তোমার পাশে।
গাছ থেকে কাঠ পায়
সে দিয়ে আসবা পত্র বানাই।
আসোন আমরা সবাই মিলে
এগিয়ে আসি গাছ লাগায়
প্রতি দিন।


রচনাকাল.....০৭-০২-২০০১ইং