ইর্ষা হল মানুষের অহংকার
ইর্ষাতে মানুষের ধ্বংস।
ইর্ষাতে মানুষের মঙ্গল
ইর্ষাতেই ভাল ও মন্দ।
হে মানুষ ইর্ষা কর তারে
যে তাকে সবাই ভাল বলে।
আমাকে কেন বলে না
তার মত চলব আমি
বলবে লোকে ভাল।
এমন ইর্ষা করিও না
যে ধ্বংস অনিবার্য।


রচনাকাল.....১৫-১০-১৯৯৯ইং