এই দুনিয়ার মাযের মত
আপন কেহ নাই।
মা যে আমার কত ভাল
তুলনা তার নাই
মায়ের মুখে ফুটাব হাসি
এসো সবে মিলে।
মায়ের মনে আঘাত কখনো
দিব না কো মোরা।
মায়ের মত আপন কেহ
নাই রে জগতে
মায়ের কথা শুনব সবে
করব মায়ের সেবা।


রচনাকাল.....২০/০৫/১৯৯৮ইং