মর্মে যাবে মত্ত আশা
সর্পসম কোসে
জন-দশকে জটলা করি
তক্ত পোশে বসে।


দেখা হলেই শিষ্ট অতি
মুখের ভাব মিষ্টি অতি।
জীবন স্্েরাত আকাশে ঢালি
ঢালা øিগধ তনু
নিদ্রারসে ভরা
মাথায় ঢোটো বহরে বড়ো
বাঙ্গালি সন্তান।


রচনাকাল.....১২-০২-২০০১ইং