রূপ করে ঝলমল
রূপসার জল
কুলু কুলু ধ্বনি তুলে
ছোট টেউয়ের দল।
বায়ে বাক রেখে যায়
টান টান কাছি।
পিছে যত গুনটানে
হালে বসে মাঝি।
গুড় গুড় মেঘের রাশি
দুরু দুরু মন।
কুলে কুলে ছলছল
বায়ু বয় শন শন।


রচনাকাল.....১০-১২-২০০০ইং