সৃষ্টি তোমার পাখ পাখালী
কেমন সুন্দর প্রণী।
সৃষ্টি তোমার শাপলা, শালুক
সবুজ শ্যামল ধরণী।
রবি-শশি, গ্রহ-তারা
বজ্র অক্ষি হরণী।
আতশ-বাদ আর বৃক্ষরাজি
কালো মেঘের কান্না।
বিহঙ্গ আর পুষ্প কলি
হীরে মতি পান্না
হৃদয় কাপানো বিজলী চমক
নীল আকাশের বান
দেখনা একটি চিন্তা করে
খোদার কেমন শান।
বন - বাদরের পশু পাখি
গাছ গাছালী হাত
সকল কিছুই সৃষ্টি তোমায়
আরো আছে কত।
মেঘের হোকে বৃষ্টি ঝড়ে
জমিন থেকে ধান।
সব কিছুই তোমার দয়া
সৃষ্টি তোমার মানব - দানব
সৃষ্টি আলো ছায়া ।
চাদ সবুজ আর গ্রহ তারা
তপ্ত মরুভূমি
আকাশ বাতাস বিশ্ব ভূবন
স্রষ্ট সবার তুমি।
রচনাকাল....
১৫/১১/২০০৩ইং