লাশের স্রোত


একদিন সকাল বেলার আখি
প্রাণ প্রিয়াকে আপন মনে ডাকি,
উজ্জ্বল উচ্ছল চক চক জল রাশি
প্রিয় মোর হৃদয়ে বাজায় ভালবাসার বাশি।


প্রিয়ার হাত, আমারি হাতে রাখি,
হৃদয় ভরা যৌবন দিচ্ছে ঝাকি।
ছন্দে ছন্দে দুইজনের পা ফেলছি,
যৌবনে সাগরে ভালবাসায় দুলছি।


এমনি হঠাৎ  শীতলক্ষায় কি যেন ভাসছে,
কাছে যেতে দেখছি ফুলে-ফেপে তেরে আসছে।
চিৎকার করে বলছি  এই যে মানবদেহ,
সমান ভাসছে লাশের স্রোত আসছে আরো,
প্রিয়া চিৎকার করে বলছে প্রিয় এই কোন প্রবাহ।


দুইজনের চিৎকার শুনে, আসছে হাজার লোক
শীতলক্ষার পাড়ে কলো মেঘের সুখ,
স্বজনহারা বুকফাটা কষ্ট নিয়ে আসছে তারা
বুক চাপড়িয়ে চোখে ভাসছে অশ্র“ধারা।


রচনাকাল...০৩/০৫/২০১৪ইং