গুম ,খুন পড়েছে ধুম
বিবেকের মাথায় পড়েছে বুম।


সন্ত্রসী, চাঁদাবাজী এই এক নতুন চাষ
জ্যান্ত মানুষ গুম, হচ্ছে লাশ।


স্বানীতার পারাজিত শক্তির হতে বাশঁ
নতুন প্রজন্ম কি পারবে ফেলতে শান্তির নিশ্বাস।


বাঙ্গালীর শক্তি উঠবে আবার জেগে
গুম,খুনের বেড়াজাল ফেলবে ভেঙ্গে।


৭১ মুক্তিযুদ্ধের এই বাংলাদেশে
গুম,খুন আর হানাহানি কবে হবে শেষ।


সন্ত্রাসে বিরুদ্ধে যুদ্ধি করি
হাত-হাত রেখে,কাধেঁ কাধঁ রেখে
সোনার বাংলা গড়ি।