ধনাগোদা


আমার বাড়ির পাশ দিয়ে
আছে নদী ধনাগোদা,
বর্ষা এলে ফুলে ওঠে
মানে না তো কোন বাধা।


একলা বসে কাঁিদ এখন
ধনাগোদা নদীর তীরে,
ভেঙ্গে যাবে আমার বাড়ি
আর পাবো কি ফিরে?


মতলবরে সব বাসিন্দা
ভয়ে ভয়ে কাঁপে,
কখন সে তা ভেঙ্গে যাবে
ধনাগোদা নদীর চাপে।