ঘটক এখন উঠে গেছে প্রায়
                      ইন্টারনেটের যুগে,
    তৈরি হয়েছে বিবাহ বন্ধনী,পাত্র পাত্রী সংবাদ
                       ঘটকের দ্বারা ভুগে !


    এখানে তারই কিছু কথার ঝলক
                        বেরিয়ে এল কলমে,
    শান্তি সমাজে বিরাজ করুক
                         পাবে ভাই এই মলমে !


    ঘটকঃ      ঘটকালি করি তাই
                           নামটি আমার ঘটক,
                  কথার দ্বারা ব্যবসা করি
                            তাতেই লাগে চটক !


    পাত্রীপক্ষঃ  কত ঘটক এল
                              টাকা নিয়ে গেল,
                   বিয়েতো হল ছাই !


    ঘটকঃ      টাকা নিয়েছি বলে কেন
                                রাত দিন দাও খোঁটা,
                  পাত্র পক্ষ আসে যায়-মিষ্টি খায়
                                 বলনাতো তাঁকে ঢ্যাঁটা ?


    পাত্রীপক্ষঃ  মেয়েটা মোটা আর কালো বলে
                                  দিলাম শুধু ফাইন;
                   এবার যদি কিছু করতে না পার
                                  দেখাবো তোমায় আইন।


    ঘটকঃ       বরের ঘরে মাসি আর কনের ঘরে পিসী
                                    এইতো আমার কাজ,
                    কথার প্যাঁচে ব্যবসা করি
                                     নাই তাই কোন লাজ !


   পাত্রীপক্ষঃ   ঘটক নামে জীবটিকে
                                আর দিওনা বাড়ীতে ঠাঁই,
                   কাড়িকাড়ি টাকা নিয়ে যাবে
                                 বিয়ে হবে না কিছুতেই !