কোন ভুলের ক্ষমা আছে
কোন ভুলের জরিমানা
খোলাখুলি বললে তবু
প্রাণটা বাচেঁ নিরুপমা !


চোখ মেলে চাইলে দূরে
অন্য ছবি ভাসতে পারে
মন খুলে কইলে কথা
অন্য কেহ হাসতে পারে !


বাড়িয়ে দেয়া হাত দুখানি
অন্য কেউ ছুঁইয়ে দিয়ে
মিলিয়ে গিয়ে হঠাৎ কোরে
উদাস সুরে বাধঁতে পারে !


বুকের মাঝে জমা যত
নাম ঠিকানা- এ সব সব ধূয়ে মুছে
হাজির হলে তোমার কাছে
করবে ক্ষমা , প্রিয়তমা !