কবি , আমাকে অমন চুপিসারে খুঁজতে হবে না তোমায়
বলতে হবে না মাধুকরী ভালবাসার কথা
দিতে হবে না সুদৃশ্য উপহার বনমালী
ফাগুনের গান, আগুনের আলপনা হার
অথবা অচিন পাখির নোলক !


আমার জন্য কিছুই রেখ না তুমি , ভেবনা কিছুই
এই পেলব দুহাতে চুড়ির রিনিঝিনি , বলে দেয় তুমি আছো
কপালের মায়া মায়া টিপ , কাজল কালো দুচোখের ভাষা
সব সব বলে দেয় , এইতো আছো তুমি আমার
সবটা জুড়ে , সবটা জুড়ে
তারপরও কেন যে এ লুকোচুরি খেলা !


যদি সময়ের মেঘ ঢেকে দেয় সারাটা শহর, সারাটা
পাড়া , অলি, গলি , রাজপথ , বন্দর
কানু ঘোষের ডিসপেনসারি , শুকুল পট্টির ঢেউ তোলা
দোচালা টিনের বাড়ি , চালাঘর , দোকান –পাঠ , লালদীঘির দুপার -তবুও যেন কবি, আমি আছি
আমি আছি , তোমার সঙ্গে
যেমন ছিলেম বহু বছর আগে !!