পাড়া জুড়ে অপবাদ ,অবসাদ, কেচ্ছা- খোলতাই
তবু সে টিকে আছে ,বেশ তো - পেলতাই !
ভাড়া বাড়ি, বাড়ে ভাড়া রোজরোজ, হররোজ চিল্লাই
সব টব ছেড়ে ছুড়ে যাবে কি সে চেন্নাই !
দোতালার গোল গাল নাক বোঁচা মেয়েটা
মন তাঁর চুরি করে দিয়ে ফিকে হাসিটা !
পোড়া ভাত গন্ধে ভাঙ্গে  তাঁর  ঘুমটা
ট্যাপ খোলা  জলে জলে ভেসে গেল ঘরটা !
দমাদম দমাদম দেখো ঘর ভাঙছে
তার কোন ঘর নেই ,  মন শুধু ডুবছে!
কানামাছি ভোঁ ভোঁ পৃথ্বীটা উড়ছে
বেকুবেরা শুধু  শুধু সাঁতরিয়ে মরছে !