তুমি বললে খোলা চুলে এস
এস , কপাট খুলে , দুহাতে মুখ রেখে
শার্শির অনন্ত বন্ধনে ।  আমি দাঁড়ালেম
দাঁড়ালেম এলো চুলে, জানালায় দুচোখ মেলে
তোমার  সন্ধানে কোন এক বসন্ত বাতাসে।
চেয়ে দেখি তোমার ফুল গাঁথা হায়
অন্য জনের খোঁপাতে!
অন্য জনের খোঁপাতে!!


তুমি বললে গান বাঁধতে , সাধতে
সাত সুর ! গাইতে গান গুনগুনিয়ে
পাখীর ঠোঁটে ঠোঁট রেখে , রেখে ঠোঁট
সেই অচিন পাখীর ঠোঁটে ! আমি তোমার
জন্য, কেবলি জন্য তোমার , সুর বাঁধলাম
সাধলাম সুর সেই রাত্রিনীল পাখীর ঠোঁটে
তারপর , কান পেতে শুনি, শুনি কান পেতে
তুমি এখন সুরবাহার অন্যের !
সুরবাহার অন্যের !!


তুমি বললে কাছে আসতে, একদিন
শুধু একদিন, চুপি চুপি কাছে আসতে
আসতে কাছে, তোমার কাছে ! আমি
আলোকে বললেম , প্রদীপটা নিভিয়ে রাখতে
ডাকলেম কেবল ,জোনাই কন্যেদের সাথী হতে
কেবলই জোনাই আর পায়ের নুপুর, এলো মেলো
বাজে রাত্রি দুপুর , বলতে তোমায়, এইতো আমি
তোমার আমি, আমি তোমার ! হায়, এসে দেখি
তুমি  গেছো চলে , চলে  গেছো
অন্য জনের হাতটি ধরে ! একেবারে !!
একেবারে !!!