ঢুলু  ঢুলু নয়ন মেলে বললে গোলাপ  , ওহে নীল দোপাটি
ছোট্ট তোমার খোঁপাটি, আলগা বাঁধন , ফিতের কাঁদন
নেবে কি মোর লতাটি, সাজাতে তোর  খোঁপাটি ?


বললে ভীরু  দোপাটি নীল , ওগো গোলাপ রানীটি
রাঙা তোমার গালটি,  আলো মাখা ফুলটি
শত খোঁপায় তোমার শোভা  , তাতেই খুশী মনটি !


বললে গোলাপ একটু হেসে , ওহে হলুদ দোপাটি
ফিকে তোমার দেহটি , আলো হাড়া হাসি কাড়া
চাস কি মোর  রঙটি , সাজাতে বুক পাপড়িটি ?


বললে হলুদ দোপাটি ম্লান, ওগো গোলাপ রানীটি
রাঙা তোমার গালটি , যেন চাঁদের হাসিটি
সূর্য সখা ,  বন্ধু তোমার,  তাতেই খুশী মনটি ।


বললে গোলাপ  সুবাস ঠোঁটে, ওহে লাল দোপাটি
ছোট্ট তোমার দেহটি, সুবাস আছে, জানি  নেই
ভ্রমর কাছে আসে কি , পেতে ছোঁয়া  মনটি ?


বললে লাল দোপাটি  ফুল, ওগো গোলাপ রানীটি
রাঙা তোমার  দেহটি, যেন সুখের ধারাটি
মাতাল ভ্রমর  পাগল পেতে , তাতেই খুশী মনটি !

বললে গোলাপ বাঁকা ঠোঁটে , ওহে অবুঝ দোপাটি
ফুল যদি নোস, যখন তখন , কেন  ভাবিশ ফুলটি
কেউ কি তোদের ভালবাসে , কাছে ডেকে নেয় কি ?


বললে হেসে দোপাটি , ওগো মোদের রাজ রানীটি
তোমার রুপেই রূপ নেহারি, তোমার গুনেই  গুনগুনানি
মনটা তোমার ছোটট হলে , কাঁদবে যত ফুল প্রেমী !