আকাশে পড়েছে তোমার ও দুচোখ , নীল ঘন
সাগর নীল । আকাশের মন ছুঁয়ে গেছে ও চোখ
আকাশ এখন হতে  কেবলই তোমার হতে রাজি !
আমি একেলা , একেলা  কেবল , তোমার বিরহে
কাটে না দিন , কাটে না রাত । তোমাদের লুকোচুরি
প্রেম কেবলি বাড়ায় জ্বালা । প্রদীপ নিভিয়ে রাখি,
মনের আরশিতে  যেন না পড়ে  ও প্রেমের ছায়া !


আকাশের বুকে জমা যত ভালোবাসা , কখনও বিন্দু বিন্দু
জল হোয়ে অকারণ ঝরে পরে  , তোমার প্রশস্ত বুকে
অসীম চুলের মোহনায় , চোখের সুগভীর বিন্দুতে ।
তুমি  ভালবাসার সে জল মেখে উতলা রাজপুত্তুরের মতো
আচমকা বেড়িয়ে পড়ো হরিন শিকারে । আমার কথা আর
মনে পড়ে না তোমার  জানি ! রুপোলী সোনালী তারাদের
আলোর বন্যা ঠোঁটে পাঠিয়ে দেয়   আকাশ তোমায়  গহীন রাতে ।
পাছে  পিদিম হাতে আমি তোমার দুয়ারে আসি !
যে তোমায় ছায়া দেয়, জল দেয় , আলো দেয়, মেঘ দেয়
দেয় সাত আলোর রঙিন বন্যা , তাঁর সংগে  কি আর
পাল্লা দেয়া  সাজে আমার?


তবু তুমি একবার বলে দাও , এখন কোথায়  যাব আমি
যাব কোথায় ? নদীর জলে ভেসে ভেসেএকবারে  গহীন সাগর বুকে ?