ভাল থেকো বাবা তুমি ভাল থেকো
ফুল ফোটাবার খেলা খেলে খেলে
অবশেষে কালন্ত অবসন্ন মন নিয়ে
চলে গেছো , আকাশের ঠিকানায়
ভাল থেকো বাবা তুমি ভাল থেকো !


কোথা থেকে পেতে বল এত জল
ভালবাসার , কোথা থেকে পেতে সাহস
একাকি পথ চলার , কোথা থেকে পেতে
কেবলই কল্পনা ছবি , সুখের কেবলি
আনন্দের ! দুখ যতনের !


বাবা তুমি পাখি হয়ে মাঝে মাঝে
দেখে যেও আমাদের, মাঝে মাঝে
ফুল হয়ে সুবাস দিও উপবাসী হৃদয়ে
মাঝে মাঝে ঝড় হয়ে উড়িয়ে দিও
অভিলাষের ঘনঘটা , মাঝে মাঝে
জল হয়ে জমে থেকো বুকের গভীরে !


ভাল থেকো বাবা তুমি ভাল থেকো
ভাল থেকো বাবা তুমি ভাল থেকো !!