একটুখানি ধরই যদি হাত , কি বা ক্ষতি হয় বা
তাতে , ভাসে কি আর রাজার রাজ্যপাট
একটুখানি ধরই যদি হাত ! একটুখানি ধরই
যদি হাত ,  একটি হাতের স্পর্শ সুখে , কাঁপবে
হৃদয় পাট , একটুখানি ধরই যদি হাত !


একটুখানি বসলে কাছে , কি বা ক্ষতি হয় বা
তাতে , জল প্লাবনে বন্যা ধসে হারায় না  তো
ভুবনডাঙ্গার  হাট ! একটুখানি বসলে কাছে আজ
নিথর জলে ঢেউ তো ওঠে , পদ্ম হাসে
পাতার বুকে আজ , একটুখানি বসলে কাছে আজ !


একটুখানি হাসই যদি  আজ  , কি বা ক্ষতি হয় বা
তাতে , হারায় দেহ লাজ ! একটুখানি হাসই যদি  আজ
ফুলের কলি নাচবে রঙে প্রজাপতির রং বিহারে
সবুজ বনে আজ !  একটুখানি হাসই যদি  আজ
নাচ  ময়ূরী  পেখম মেলে সাজবে  মেঘের সাজ  !


একটুখানি বাসলে ভাল আজ , কি বা ক্ষতি হয় বা
তাতে , ফুরোয় কি আর প্রেম ফুল বাস
একটুখানি বাসলে ভাল আজ । একটুখানি বাসলে
ভাল আজ ,   প্রেম ফাগুনে সুরে সুরে কাটে বারো মাস
একটুখানি বাসলে ভাল আজ !