ভালবাসোনা , বাসোনা জেনেও অনেক অনেক দিন
পেতে চেয়েছি ভালবাসা তোমার ।সাড়া মেলেনি, মেলেনি
সাড়া ! তবুও ভেবেছি এ তোমার  বিরহ বিরহ
খেলা ক্ষণিকের , শ্যামের বাঁশি একদিন
কেঁদে কেঁদে কইবেই ভালবাসার কথা !


ফুল যেন আমি কোন সে কাননের !
বসন্ত বুকে ধরে ঝরে যেতে চাইনি অগোচরে
অকাতরে, ভ্রমরের স্পর্শ বিহীন  সুখ দুখে ।
দূরের তারার মতো আলো দীপ জ্বেলে
আকাশের বুকে কাটিয়েছি অধরা রাত
সূর্যের অগোচরে !


তোমার আসার আশায় কেবলি কান পেতে থাকা  
চোখ মেলে থাকা, তোমার পথের বাঁকে
মন নিয়ে সুর সাধা , সুর বাঁধা হিরন্ময়
কেবল তোমারই তরে , তোমারই তরে
তবুও আসোনি তুমি, কোনদিন পথ ভুলে !


গেছে কত দিন, কত বরষা ফাগুণ , কত
কাল , কত যুগ যেন ! ফিরে এলে তুমি আজ !
কেন ফিরে এলে ? হায় ! ভুলে গেছি ভালবাসা
একেবারে  ।  যতই রাধিকা গোপন সাজি
যমুনার জলে , হাসে না আজ নীল নীল শাড়ি
ময়ূরের পেখম মেলে !


* বন্ধুরা আমরা  সবাই  সবাইকে কত না ভালবাসি,  আসরে  এসে দেখি , অনেকে খোঁজ নিয়েছেন/ নিয়েছো আমার ! আমি সত্যি  অভিভুত ! আসলে , কাজের চাপে আসরে  আসা হয়নি অনেক দিন! মাঝে মাঝে এমন হতে পারে ! তার জন্য ভাবনার কিছু নেই !