জানালায় বসা মেয়েটী , যাকে ভাবছো প্রেমিকা তোমার
সে  কিন্তু মনে মনে কেবল চাঁদেরই
তুমি কইছো তার সাথে মনে মনে মনের যতো কথা
সে শুনছে না  তা , মন তাঁর ভরা যেন চাঁদ পূর্ণিমা !


নিরেট গদ্য হোয়ে  ছিলে , থাকো , সেইতো ভাল  
চাঁদ প্রিয়াকে নিয়ে কেন ইদানিং মিছেমিছি কবিতা লিখো
কবিদের সব খবর তাঁর  নয়  অজানা
কিইবা দিতে পারে তাঁরা মিথ্যে কথকতা ছাড়া ?


মরিয়া হোয়েছো বড় , খেলছো ফুসমন্তর
খেলা !  পাখিটীর নীল ঠোঁট আজও গানে ভরা
কোথা গেল, গেল কোথায়ই বা সে বলতো হে কবি
চাঁদের বুক  জুড়ে , বিদায়  দিয়ে চাঁদ বুড়ি !