আয়রে আয়রে ছেলের দল মাছ ধরতে যাই
মাছের কাঁটা গলে ফুটলো বদ্দি বাড়ী যাই
বদ্দি নাই ঘরে , টাকায় বাতাস করে
টাকার আছে কি ? টাকার আছে  হাজার পা
যেথায় খুশী সেথায় যা , তোমার আছে কি ?
আমার নাই মামার আছে , মামা ঘুরে দেশ বিদেশে
মামী করে কি ? মামীর আছে কাজ শত কাজ
রান্না বান্না সাজ ম্যালা  সাজ , সকাল বিকেল জিম সাঁতার
আর  ক্লাব  বাপের বাড়ি ! বাপের বাড়ি
কোথায় বাড়ি , মামীর বাপের কয়টা গাড়ি
গাড়ির মাথায় কি ? গাড়ির মাথায় মন্ত্রী আঁকা
পেলে তোমায় দেবে ছাঁকা , ছাঁকার মানে কি
যে খায় ছাঁকা সেই  তো বোঝে  , তোমার আমার কি ?
আমার তোমার ইলশে গুঁড়ি , বৃষ্টি  হলেই ছুঁয়ে দেখি
টিনের চালে বৃষ্টি ফোটা , মামার পাতে ইলিশ ভাঁজা
তোমার পাতে কি ? আমার পাতে শাঁক ডাল আর  
কচু পাতার ঘাটি !