ছায়ার সাথে কাব্য করি , ছায়ার পিছে চলি
ছায়ার সাথে  সখ্য করে  রচি স্বপন পুরী!
ছায়ার সাথে কথা  বলা , ছায়ার পানে চলা
ছায়ার  মাঝে ভুবন গড়ে ছায়া ছায়া খেলা !
ছায়ার সাথে  যুদ্ধ করি ,  ছায়ায় রেষারেষি  
ছায়ার মাঝে হারাই দুকূল ,  কেবল বালিয়ারি !
ছায়া চলে আগে পিছে , ছায়া  টানে  দূরে কাছে
ছায়ায় ছায়ায় লড়াই শেষে  পৃথিবীটা মরে!