ভালবাসার রাগিণীগুলো তিরতিরিয়ে
বইছে তো বইছেই ,পরবাসী নদীর মত, উড়ে চলে বাতাসে বাতাসে
বনে বনে,ভাট কলমির ছোঁয়া পেতে ! কে কারে ছোঁয় ?
ফুলে ফুলে মধুচন্দ্রিমার খেলা খেলে দিন ভোমরা , এই বেলা
গেল বেলা , বলে রাতের চাঁদ আকাশের বুকে ভালবাসাবাসির
লুকোচুরি রুমোল মেলে ধরে !  গোলাপি পাখনা পরযায়ী
হাঁসদের  হলুদ ঠোঁট  জুড়ে তবুও ঘরে ফেরার ব্যথা ?
ব্যথা কারে ছোঁয় ? ভালবাসার ব্যথা ছুঁতে চায় মন ?
সুখসুখ ভালবাসা ভাল লাগে না  বড় , ভাললাগে না বড় !
রাত যায় , দিন যায় ! ভালাবাসারা গড়িয়ে গড়িয়ে চলে
বিবর্ণ  মার্বেল  পাথরের মত ! ফুলগুলো ফ্যাকাশে তার ! তবুও
নাটাই বুকে মাঞ্জা সুতোর ঘুড়ীর  মত সে স্বপ্ন দ্যাখে
একদিন আকাশময় উড়ে বেড়াবার !