রোদ্দুর চশমায় মান করে দু চোখ
কেন গো এটে দেয়া আগল !
মান করে সূর্যও , আমি এতই হলেম
পর ! ওরা কেউ বোঝনা তোমায় লুকিয়ে দেখার
সুখ সুখ গোপন ব্যথা !
আমি জলে নাইব , ভেজাবো না  চুল
ফুলের সৌরভ নেব বুকে, বিন্তে রেখেই ও ফুল
আমি ঘুরবো পথে পথে , হব দিশান্তরী
হারবো না কূল ! আমি মনেই ফোটাব
সুখের রিনিঝিনি মুকুল !
আমি রোদ্দুর চশমায় তোমায় দেখি
পাছে দেখে ফেল তুমি তাই এঁটে রাখি
সাত কপাট !  সূর্যও আমার নয় পর
ওকে নিয়ে যখন ইচ্ছে তখন খেলি
লুকোচুরি খেলা ! রোদ্দুর চশমার দোষ নেই
কোন , যত দোষ আমার !